Responsive Advertisement

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ | How to Download Primary School Holiday list 2023

 

সরকারি ছুটির তালিকা ২০২৩,২০২৩ সালের সরকারি ছুটির তালিকা

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ | How to Download Primary School Holiday list 2023

 

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ | How to Download Primary School Holiday list 2023

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা 2022 পিডিএফ

আজকে আলোচনা বিষয় হচ্ছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা 2023 পিডিএফ। গভমেন্ট প্রাইমারি স্কুল হলিডে লিস্ট ২০১৩ অনলাইনে অনুসন্ধান করবে থাকলে আপনি কিন্তু সঠিক জায়গায় চলে এসেছেন। আজকের এই নিবন্ধনে আপনারা জানতে পারবেন সরকারি প্রাইমারি স্কুলের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে। প্রাইমারি বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ ডাউনলোড করে সংরক্ষণ করলে সারা বছর ছুটির দিনগুলো সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকবে। 

বছরের কোন দিন কি উপলক্ষে ছুটি থাকছে সে সম্পর্কে সুস্পষ্ট ধারণা রাখার জন্য প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা 2023 পিডিএফ ফাইলটি সংরক্ষণ করে রাখতে পারেন। যদিও আমি এখানে ২০২২ সালের ছুটির তালিকা করে রেখেছে তবে নতুন ২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা পাওয়ার সঙ্গে সঙ্গে আপনাদেরকে সেই বিষয়ে আপডেট দিয়ে রাখব। আপনারা আমাদের এই ওয়েবসাইটের পাশাপাশি চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সরকারি বা অফিশিয়াল ওয়েবসাইট থেকেও সরকারি ছুটির তালিকা ২০২৩ ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করার জন্য এখানে চাপুন। 

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ । Primary Holiday List 2023

  • আমরা অনেকেই জানি যে সরকারি নির্দেশনা অনুসারে সকল সরকারি বেসরকারি বিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি শুক্র-শনি নির্ধারণ করা হয়েছে। 
  • তাই এক্ষেত্রে আমাদের পুরো বছর জুড়ে প্রতি সপ্তাহে দুইদিন করে ছুটি থাকছে। 
  • পবিত্র রমজান মে দিবস শবে কদর জুমাতুল বিদা ঈদুল ফিতর উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় একটানা ১৭ দিন ছুটি থাকবে।
  • গ্রীষ্মকালের অবকাশ ঈদুল আযহা ও আছারী পূর্ণিমা উপলক্ষে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে একটানা 16 দিন।
  • এছাড়াও দুর্গাপূজা ঈদে মিলাদুন্নবী লক্ষ্মী পূজা প্রবন-পূর্ণিমা উপলক্ষে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে একটানা ছুটি থাকবে আট দিন।
  • পাশাপাশি যিশুখ্রিস্টের জন্মদিন এবং শীতকালীন অবকাশ উপলক্ষে একটানা ছুটি থাকার সম্ভাবনা রয়েছে।
  • আমরা এটা সবাই জানি যে বাৎসরিক ছুটির তালিকায় প্রধান শিক্ষকের কাছে তিন দিনের সংরক্ষিত ছুটি থাকে। ২০২৩ প্রাথমিক বিদ্যালয় ছুটির তালিকায় এর ব্যতিক্রম কিছু হবে না। 
আপনি হয়তো ২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা দেখতে পাচ্ছেন। কারণ এখনো পর্যন্ত ২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা প্রকাশ করা হয়নি। যখন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা প্রকাশ করা হবে আমরা সঙ্গে সঙ্গে তার আপডেট নিয়ে আসবো ইনশাআল্লাহ। প্রয়োজনে আপনারা আমাদের ওয়েবসাইটকে ফলো করতে পারেন। আর আপাতত ২০২২ সালের প্রাইমারি বিদ্যালয়ের ছুটির তালিকা নিয়ে সন্তুষ্ট থাকুন। 



Post a Comment

Previous Post Next Post